‘কনস্ট্যান্টাইন: দ্য হেলব্লেজার’ # 1 কমিক বুক রিভিউ

By | July 10, 2021

“যদি উজ্জ্বলটি এত উজ্জ্বল হয়, আপনি নিশ্চিত নরকে অন্ধকারে কী থাকে তা দেখতে চান না।”

এনবিসির “কনস্ট্যান্টাইন” এর দুর্ভাগ্যজনকভাবে বাতিল হওয়া এবং “হেলব্লেজার” সিরিজের ডিসি -র নতুন 52 রিবুট করার জন্য তুলনামূলকভাবে স্বল্পকালীন সত্ত্বেও, স্ন্যাকি, নির্মম কাল্ট সিনিক জন কনস্টান্টাইন বেঁচে আছেন – যদিও সবেমাত্র। কিন্তু তিনি কি পুরনো কনস্ট্যান্টাইন? অথবা সাম্প্রতিক অবতারের কিছু কৌতূহলপূর্ণ মিশ্রণ ডিসির কিংবদন্তী ভারী হিটারের মতো পাশে দাঁড়ানোর জন্য মিশ্রিত?

ওয়েল… সে উভয়েরই কিছুটা। শিল্পী-লেখক মিং ডয়েল এবং জেমস টাইনিয়ন IV-এর নির্দেশনায়, যিনি স্কট স্নাইডারের সাথে ট্যালন তৈরি করেছিলেন, নতুন 52-এর প্রথম আসল নায়ক, “কনস্ট্যান্টাইন: দ্য হেলব্লেজার” মূল সিরিজের বুদ্ধিবৃত্তিক বীভৎসতাকে ক্যাপচার করে এবং যাদুকর অ্যাকশনকে ত্যাগ না করেই শো এবং 2005 অভিযোজন উভয়েই পৈশাচিক দৃশ্য প্রদর্শিত হয়েছে। জন কনস্টানটাইন এখনও একজন স্বর্ণকেশী, ধূমপানের মুষ্টিমেয় ধূমপান, চাকরি থেকে চাকরি, বানান থেকে বানান, মৃতদেহ থেকে মৃতদেহ, একটি ইট-এন্ড-নিয়ন জগতে, যা এখনও একই পাপ এবং যৌনতায় ভরা। এবং স্বার্থপরতা, স্বর্গ এবং নরক এখনও অনেক ভাল নয়, কিন্তু আসলে আরও খারাপ।

তাহলে এখন আমরা কোথায় আমাদের এপিনামস হিরো খুঁজে পাব, স্পিন-অফের রিবুট-এর এই রিবুট-এ? অনেকটা জেমি ডেলানোর মূল সিরিজের মত, “কনস্ট্যান্টাইন: দ্য হেলব্লেজার” এর শুরুটা আগে থেকেই প্রতিষ্ঠিত জন কনস্টান্টাইন দিয়ে, তার অতীত ঠিক অন্ধকার এবং বিপজ্জনক এবং অনুশোচনায় পরিপূর্ণ – আফসোস যে তাকে আক্ষরিক অর্থেই অনুসরণ করে, যাকে সে তার নাম বলে ” ভুতুড়ে অনুপ্রবেশ, ”আত্মার একটি অদ্ভুত ভাণ্ডার যার জীবন্ত প্রতিপক্ষ কনস্টান্টাইন কোনভাবে ইথেরিয়ালকে অভিশাপ দেয়।

এখন, একজন মহান নায়কের সৃষ্টি প্রায়শই তার আত্মত্যাগের মধ্যে থাকে: সংগ্রামের দাবি এবং অর্জিত পরাজয়, পতন এবং পুনরুজ্জীবন বিজয়ের মতোই গুরুত্বপূর্ণ। কিন্তু যা কনস্টানটাইনকে এত বিশেষ করে তুলেছে – যা তাকে একজন নায়ক করে তুলেছে যতটা তিনি জটিল, অনন্য হিসাবে তিনি পরিচিত – তার আত্মত্যাগ নয়, বরং তার ব্যর্থতা। যখন এনবিসি তার ধ্বংসপ্রাপ্ত টিভি অভিযোজনের জন্য প্রথম ট্রেলার প্রকাশ করে, তখনই দর্শকরা বিবিসির “ডাক্তার হু” থেকে ডাক্তারের নামক হিরোকে তুলনা করেন, দুই চরিত্রের ডেডপ্যান বুদ্ধি, মহিলা সঙ্গী এবং অন্যান্য দুনিয়ার হাইজিংকের প্রবণতার তুলনা করে। কিন্তু এই তুলনা অতিমাত্রার বাইরে চলে যায়। ডাক্তারের মতো, কনস্ট্যান্টাইনও তার প্রয়োজনের প্রেক্ষাপটে সাহসিকতার দিকে ধাবিত হয় – তার পৈশাচিক পরিচিত ব্লিথের মতে – একটি “রক্তাক্ত কৌশল” – এবং সেই প্রয়োজন ক্ষতির দ্বারা চালিত হয়। মহান এবং রক্তাক্ত ক্ষতি। একটি ট্র্যাজেডির চেয়ে ক্ষতিকে যথাযথভাবে পরিসংখ্যান হিসেবে সংজ্ঞায়িত করা হয়। ক্ষতি যা কখনও মরে না।

“নিচে যাচ্ছি,” নতুন চলমান সিরিজ “কনস্টান্টাইন: দ্য হেলব্লেজার” এর প্রথম সংখ্যাটি চরিত্রের পৌরাণিক কাহিনীতে একটি লোভনীয় সংযোজন, সু-লিখিত এবং সুপরিকল্পিত। ডিসির প্রিয় গুপ্তচর গোয়েন্দাকে মনে হয় সক্ষম, প্রেমময় হাতে। এবং শিল্পী রিলি রসমোর চমত্কার দৃশ্য এবং ইভান প্লাসেন্সিয়ার মনোরম সুস্বাদু রঙের সাথে, “কনস্ট্যান্টাইন: দ্য হেলব্লেজার” জন কন্সট্যান্টাইনের মতোই দোতলা এবং প্রিয় চরিত্রটিকে নতুনভাবে সংজ্ঞায়িত করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *