Game of Thrones’ পর্যালোচনা: ‘Mother’s Mercy’

By | August 20, 2021

আশ্চর্যজনক মাত্রার একটি seasonতু সমাপ্তি!

মেলিসান্দ্রের (ক্যারিস ভ্যান হাউটেন) যাদুবিদ্যা তুষারকে নরম করে দিতে পারে, তবুও রাজকুমারী শিরিনের (কেরি ইনগ্রাম) তপস্যা স্ট্যানিস ব্যারাথিয়নের (স্টিফেন ডিলেন) সশস্ত্র বাহিনীতে বিদ্রোহের কারণ হয়েছিল। স্ট্যানিসের জন্য কেবল ভয়াবহ খবর আসতে থাকে, কারণ তার ভাল অর্ধেকটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। মেলিসান্দ্রে স্ট্যানিসকে পরিত্যাগ করে ক্যাসেল ব্ল্যাকের জন্য রাইড করে। তিনি এতটাই নিশ্চিত ছিলেন যে তার ব্যবস্থা কাজ করবে, তবে পরিস্থিতি খারাপ হয়ে গেলে সে দৌড়াতে দৌড়ায়। আমি ভাবতে থাকি যে সে তাদের সামরিক বাহিনীর ধ্বংসের স্বপ্ন দেখেছিল কিনা বা সে কেবল ভয় পেয়েছিল যে কীভাবে স্ট্যানিস তাকে পরিচালনা করতে পারে যদি তার জাদুবিদ্যা তার গ্যারান্টিগুলি পূরণ করতে অবহেলা করে। স্টানিসের বিবেচনাগুলি যে কোনও ক্ষেত্রে অন্য কোথাও কেন্দ্রীভূত বলে মনে হয়, কারণ তিনি উইন্টারফেলের দিকে হাঁটার সাথে এগিয়ে যান।

ক্যাসল ব্ল্যাক -এ, জন স্নো (কিট হ্যারিংটন) স্যাম (জন ব্র্যাডলি) কে “হার্ডহোম” -এ ভয়াবহ হামলার কথা বলেছিলেন। পৌরাণিক সাপের গ্লাস হারানোর পর, তারা জানেন না কিভাবে সাদা ওয়াকার সশস্ত্র বাহিনী থেকে নিজেদের রক্ষা করতে হয়। ভ্যালারিয়ান স্টিলের বিরুদ্ধে সাদা পথচারীরা যে অসহায় তা প্রকাশ করা মূল্যবান প্রমাণ করতে পারে, তবুও সামরিক বাহিনীর বিরুদ্ধে লড়াই করার জন্য পর্যাপ্ত ইস্পাত নেই। যেহেতু মাস্টার অ্যাইমন (পিটার ভন) দুঃখজনকভাবে মারা গেছেন, তাই গিলি (হানা মারে) এবং শিশুর পাশাপাশি ক্যাসেল ব্ল্যাকের জন্য নতুন মেস্টারে পরিণত হওয়ার জন্য স্যামকে ওল্ডটাউন থেকে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

“রাউন্ড অফ থ্রোনস”: স্যাম এবং গিলি প্রস্থান

জন অনিচ্ছুক, তবে তাদের যাওয়ার অনুমতি দেয়, যদি তারা সেখানে থাকে তাহলে তাদের কী হতে পারে এই ভয়ে। জন যখন দেখতে পান যে জিলি এবং স্যামের মধ্যে জিনিসগুলি ব্যক্তিগত হয়ে গেছে, তখন তিনি জিজ্ঞাসা করেন যে স্যামকে তার আত্মীয় কাকের দ্বারা মারধর করার পরে এটি কীভাবে অনুমেয় ছিল। স্যাম উত্তর দেয়, “সাবধানে।” তারা স্যামের ভ্রমণের জন্য উল্লাস করে এবং পরের দিন সে এবং গিলি ওল্ডটাউনের উদ্দেশ্যে প্রত্যাহার করে, জনকে বিশ্বাস করার জন্য সাদা পথচারীরা ডিভাইডারে উঠতে পারে না তবে এটি কেবলমাত্র বিপদ নয়, জন তার জন্য শক্তভাবে বসে আছে।

স্ট্যানিসের অবশিষ্ট সশস্ত্র বাহিনী উইন্টারফেলের কাছে আসার সাথে সাথে সানসা স্টার্ক (সোফি টার্নার) “দ্য গিফট” -এ পাওয়া ওয়াইন টুল দিয়ে তার ঘরের তালা তুলে নেয়। তিনি প্রাসাদের মধ্য দিয়ে নোংরা টাওয়ারে তার পথ পরিষ্কার করেন যেখানে তিনি যতটা পারেন সাহায্যের জন্য সংকেত জানেন। তা সত্ত্বেও, খরগোশ শিকার করার সময়, পড্রিক পেইন (ড্যানিয়েল পোর্টম্যান) স্টানিসের সশস্ত্র বাহিনীর দিকে অগ্রসর হওয়াকে স্বীকৃতি দেয় এবং তার্থের ব্রায়েনকে (গ্ওয়েনডোলিন ক্রিস্টি) সতর্ক করতে ছুটে যায়। রেনলি ব্যারাথিয়নের হত্যাকাণ্ডের প্রতিশোধ নেওয়ার জন্য এটি তার দ্বিতীয়টি বলে মনে হচ্ছে। ব্রায়ান এবং পড স্ট্যানিসের সন্ধানে বেরিয়ে যাওয়ার সময় তারা নোংরা টাওয়ারের জানালায় সানসার আলো মিস করে।

স্ট্যানিস তার আক্রমণের জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে এটি অবিশ্বাস্যভাবে শেষ হয় যে সে জিততে পারবে না। উপরের উঁচু চূড়ায়, সানসাকে দেখা যাচ্ছে রুজ বোল্টেনের (মাইকেল ম্যাকেলহ্যাটন) পুরুষদের ঝাঁক স্টানিসের ছোট্ট আরমাদা। স্ট্যানিস শালীনভাবে তার প্রেরণা বজায় রাখে, তবুও দৃঢ়তার সাথে তার লোকদের তাদের মৃত্যুর দিকে নিয়ে যায়। সানসা চূড়া থেকে পালিয়ে যায় যখন সে দেখে যে তাদের প্রত্যাশা হারিয়ে গেছে।

“রাউন্ড অফ থ্রোনস”: ব্রায়েন অফ টার্থ

বনের বাইরের উইন্টারফেলে, স্ট্যানিস তার চারপাশে পড়ে থাকা লোকদের মৃতদেহ পড়ে থাকা অবস্থায় গাছের মধ্যে দিয়ে টলতে টলতে দৃঢ়তার পরিচয় দেয়। বোল্টনের অতিরিক্ত দুই পুরুষকে ফেলে দেওয়ার পর তিনি একটি গাছের নিচে পড়ে যান। তারপর, সেই সময়ে, টার্থের ব্রায়েনের কাছে আসে। সে তার ব্লেড আঁকে, ওথকিপার, এবং অনুরোধ করে যে স্ট্যানিস স্বীকার করে। সে তাকে মৃত্যুদন্ড দেয় এবং তার ব্লেড দোলাবার আগে সব বলা এবং শেষ করার সময় সে জয়লাভ করে কিনা তা জিজ্ঞাসা করে। তারা সত্যিই স্ট্যানিসকে পাস দেখায় না, যা বিশ্বাস দিতে পারে যে তিনি তাকে সমানভাবে অপহরণ করতে পারেন। বিস্ময়করভাবে, স্ট্যানিসকে ব্রায়ান এবং পড্রিকের সাথে যেতে দেখে যতই উদ্বেগজনক হোক না কেন, আমি বিশ্বাস করি না যে পরের মরসুমে এমন পরিস্থিতি হবে। স্ট্যানিসের শেষ কথা ছিল, “চালিয়ে যাও, তোমার দায়িত্ব পালন করো।”

রামসে বোল্টন (ইওয়ান রিওন) উচ্ছিষ্ট স্ট্রেগুলি বের করার পরে, সে আবার উইন্টারফেলে চলে যায়। সানসা তার প্রস্থান করার সাথে সাথে মিরান্ডা (শার্লট হোপ) এবং রিক/থিওন (আলফি অ্যালেন) দ্বারা তাকে কেটে ফেলা হয়। মিরান্ডা একটি ধনুক দিয়ে সানসাকে আপস করে, তবুও থিওন তাকে বাল্ওয়ার্ক গ্যালারি থেকে ফেলে দেয়। অবশেষে, তারুণ্যপূর্ণ ক্র্যাকেন আবার আরো স্থল এবং শক্ত হয়ে ওঠে। “যা মৃত তা কখনও ধুলো কামড়াতে পারে না।” থিওন সানসাকে হাত দিয়ে ছিনিয়ে নেয় এবং রামসে দেখানোর কিছুক্ষণ আগে তাকে আদর্শভাবে উইন্টারফেল থেকে বের করে দেয়।

ব্রাভোসে, মেরিন ট্রান্ট (ইয়ান বিটি) বেশ্যাবাড়িতে ফিরে আসে, এবার তিনজন যুবককে বেত্রাঘাত করে। যেভাবেই হোক না কেন, তৃতীয়টি যন্ত্রণায় চিৎকার করবে না, যা ট্র্যান্টের আগ্রহী। সে অন্য দুই যুবতীকে বাইরে পাঠায়। যে সময়ে যুবতী মহিলাদের মুখ প্রথমে তার লম্বা চুলের পিছন থেকে উন্মোচিত হয়, এটা স্পষ্ট যে এটি আর্য স্টার্ক (মাইসি উইলিয়ামস) নয়। ট্রান্ট তরুণীটিকে সরাসরি অন্ত্রের মধ্যে আঘাত করে, তবে যখন সে প্রথম পর্যায় থেকে শুরু করে, তখন তার মুখোশটি সরিয়ে দেয় এবং তাকে চোখে কেটে দেয়। তার পরবর্তী চোখের প্রয়োজনের পর, সে তাকে দম বন্ধ করে এবং বিভিন্ন অনুষ্ঠানে নির্দয়ভাবে তাকে বুকে কেটে দেয়। তিনি তাকে জানতে দেন যে তিনি তার নাম রেখেছেন তিনি

সিরিও ফোরেলকে হত্যার জন্য র্যান্ডাউন। তারপর, সেই সময়ে, তিনি দৃষ্টিশক্তিহীন ট্রান্টকে বলে যে তিনি আর্য স্টার্ক।

“রাউন্ড অফ থ্রোনস”: আর্য স্টার্ক

যখন সে হাউস অফ ব্ল্যাক অ্যান্ড হোয়াইট-এ ফিরে আসে, তখন জাকেন হাঘর (টম ওয়ালাসচিহা) নামে পরিচিত ম্যান তার কার্যকলাপে সন্তুষ্ট নয়। “পাশ করা ছাড়া কেউ চিরতরে অর্থ প্রদান করতে পারে না।” তিনি একটি ভয়ঙ্কর বিষাক্ত পদার্থ বের করে আর্যকে ধরে রাখেন, তারপর, সেই সময়ে, এটি নিজেই নিয়ে যান। তিনি মৃত অবস্থায় পড়ে যান এবং আর্য কাঁদতে শুরু করেন। যখন সে তার পিছনে আবার দেখায়, তখন আর্য আবিষ্কার করেন যে বহুমুখী ঈশ্বর অসংখ্য উদ্ভট বিশেষাধিকারযুক্ত অন্তর্দৃষ্টি ধারণ করেছেন। যেহেতু তিনি মৃত মৃতদেহ থেকে চামড়ার একাধিক স্তর টেনে আনেন, কোনও স্পষ্ট মুখ কোনও সময়েই উন্মোচিত হয় না এবং যে ব্যক্তি আর্যের সিদ্ধান্তের জন্য তাদের জীবন দিয়েছেন তা খুব কমই জানা যায়। আর্য শেষ যে জিনিসটি দেখতে পায় তা হল লাশের উপরে তার নিজের মুখ, কারণ তার দৃষ্টি ধীরে ধীরে অদৃশ্য হয়ে যায়।

ডোর্নের তীরে, জেইম ল্যানিস্টার (নিকোলজ কস্টার-ওয়াল্ডাউ), তার মেয়ে মাইরসেলা (নেল টাইগার ফ্রি) এবং ট্রিস্টেন মার্টেল (টবি সেবাস্তিয়ান) কিংস ল্যান্ডিং-এ নৌকায় চড়ে যাওয়ার আগে তাদের বিদায় জানায়। এলারিয়া স্যান্ড (ইন্দিরা ভার্মা) মাইরসেল্লাকে একটি বড় চুম্বন দেয়, যা বালি সাপের দ্বারা ব্যবহৃত মার্ক বিষের উপর দিয়ে যায়।

নৌকায়, জাইম নেমে পড়ে এবং মাইরসেলার সাথে চ্যাট করার জন্য কিছুক্ষণের জন্য থামে। তিনি স্পষ্ট করার সুযোগ পাওয়ার আগে, তিনি স্বীকার করেন যে তিনি ধারাবাহিকভাবে বুঝতে পেরেছেন যে তিনি তার বাবা। তিনি বলেছিলেন যে তিনি খুশি যে তিনি তার বাবা এবং তারা একে অপরকে স্নেহের সাথে আলিঙ্গন করেছেন। পরিস্থিতি আরও ভয়ঙ্কর হয়ে উঠছে, যখন বিষটি ফল দেয় এবং তার নাক দিয়ে পানি বের হতে শুরু করে। সে জেইমের বাহুতে পড়ে এবং দীর্ঘমেয়াদে চলে যায়। ডকে ফিরে, এলারিয়া তার ঠোঁট থেকে টক্সিন পরিষ্কার করে এবং ফ্যাব্রিকটিকে বাতাসে প্রজেক্ট করে।

Tyrion Lannister (Peter Dinklage), Daario Naharis (Michiel Huisman) এবং Jorah Mormont (Iain Glen) অসাধারণ লবিতে জমা হয় এবং ডেইনারিস (এমিলিয়া ক্লার্ক) শহর ছেড়ে চলে যাওয়ার পর থেকে কি করতে হবে তা বেছে নিন। ডার্ক ওয়ার্ম (জ্যাকব এন্ডারসন) এবং মিসান্দেই (নাথালি ইমানুয়েল) প্রবেশ করে এবং তাদের পাঁচজন ডারিও এবং জোরাকে সার্বভৌম সন্ধানে পাঠানোর জন্য বেছে নেয়, যখন টাইরিয়ন, গ্রে ওয়ার্ম এবং মিসান্দেই শহরটির তত্ত্বাবধান করে। পরবর্তীতে, শহরের ওপরে বসে থাকা ওভারহ্যাংয়ে, লর্ড ভারিস দ্য স্পাইডার (কনলেথ হিল) শেষ পর্যন্ত মীরিনে এবং শহরের সাথে আচরণ করতে টাইরিয়নকে সহায়তা করার জন্য নিখুঁত সময় দেখায়।

“রাউন্ড অফ থ্রোনস”: ড্যানি এবং ড্রাগন

অন্য কোথাও, ড্যানি ড্রাগনকে তার বাড়িতে ফেরত পেতে পারে না এবং কিছু খাবার বা সম্ভবত ব্যক্তিদের সন্ধানে যেতে পছন্দ করে। আশ্চর্যজনকভাবে, তিনি দোথরাকি রাইডারদের একটি গোষ্ঠীর উপর দিয়ে দৌড়ান। পরের মৌসুমে, আমরা আরেকটি খল: খল জাকোর সাথে পরিচিত হওয়ার আশা করতে পারি।

রয়্যাল সেপ্ট ইন কিংস ল্যান্ডিং-এ, সের্সি ল্যানিস্টার (লেনা হেডি) তার অন্যায় স্বীকার করতে এবং মায়ের করুণা স্বীকার করতে বেছে নেয়। বোনেরা তাকে খোসা ছাড়িয়ে চুল কেটে দেয়। তারপর, সেই সময়ে, সে সেপ্টেম্বরের অগ্রগতির দিকে এগিয়ে যায়, যেখানে কিং এর অবতরণের ব্যক্তিরা তাকে দেখতে এবং তাকে অপমান করার জন্য একত্রিত হয়।

যখন সে দলের মধ্যে ঘুরে বেড়ায়, লোকেরা চিৎকার করে এবং নষ্ট হওয়া খাবার ফেলে দেয়। একজন মানুষ এমনকি তার কাঁধে মল বলে মনে হয়, সব হিসাবে, ঘষে. থুথু, প্রস্রাব এবং কে নিশ্চিত করে বলতে পারে, সে দুর্গের দিকে চোখ রাখে। বিন্দুতে যখন সে উপস্থিত হয়, কাইবার্ন (অ্যান্টন লেসার) তাকে একটি আবরণ দিয়ে জড়িয়ে ধরে এবং তার নতুন বস, সের গ্রেগর ক্লিগেনকে উপস্থাপন করে, অন্যথায় দ্য মাউন্টেন (হাফার জেলুস বিজারনসন) নামে পরিচিত।

“রাউন্ড অফ থ্রোনস”: জন স্নো 1

ক্যাসেল ব্ল্যাক-এ, স্যার দাভোস (লিয়াম কানিংহাম) জোনকে স্ট্যানিসকে সাহায্য পাঠাতে অনুরোধ করেন। তারপর, সেই মুহুর্তে, মালিসান্দ্রে শক দেখায়, কথা বলতে অক্ষম কিন্তু তারা সবাই বুঝতে পারে কি ঘটেছে। পরবর্তীতে, জন যখন স্ট্যানিসের পতনের কথা বলে নোটটি পড়ে দেখে, অলি (ব্রেনক ও’কনার) ঝড় তোলে এবং তাকে জানায় যে তার চাচা, বেনজেন স্টার্ক এখনও জীবিত এবং একজন বন্য ব্যক্তি তাকে চেনেন।

তারা ওয়াইল্ডিংয়ের সাথে কথা বলতে যায় তবে ব্যাকস্ট্যাবার বলার চিহ্ন ছাড়া আর কাউকে পাওয়া যায় না। নাইটস ওয়াচের পুরুষরা বেরিয়ে আসে এবং থর্ন দিয়ে শুরু করে শরীরে জনকে আঘাত করে। অলি কাছে এসে শেষ আঘাতটি জানায়। রক্ত বরফের উপর প্রবাহিত হয় এবং তার শরীর ঠান্ডা হয়ে যায়।

বর্তমানে সর্বাধিক দু partখজনক অংশটি এসেছে কারণ সিরিজটি ফিরে আসার জন্য আমাদের প্রায় পুরো বছর ধরে দাঁড়িয়ে থাকা উচিত। আমি নিশ্চিত যে এই ফাইনালে ভক্তদের একটি উল্লেখযোগ্য সাড়া থাকবে। জন স্নো কি সত্যিই মারা গেছে? স্ট্যানিস সম্পর্কে কি বলা যেতে পারে? ডেইনারিস এবং তার আদালতের জন্য কী আসছে? আমি আগামী মৌসুমে আয়রন দ্বীপের একটি বৃহত্তর পরিমাণ দেখতে চাই, নীচের মন্তব্য অঞ্চলে আপনি যা আশা করছেন তা নিয়ে আসুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *